সাতদিনের এক স্বপ্ন

Md. Ashik Mostofa

রাত ১১ঃ৩০,

সারাদিন ছোটাছুটি আর ব্যস্ততা শেষে বিছানায় মাথা ঠেকালাম।দীর্ঘ প্রায় সোয়া এক বছর পর আগামীকাল খুলবে সকল শিক্ষা প্রতিষ্ঠান।গত সাতদিন যাবৎ ক্যাম্পাস খোলার প্রতিক্ষায় একটি রাতও ঠিকমতো ঘুমাতে পারিনি।পাশের বাড়িতে বাজ পড়লেও আমার ঘুম ভাঙে না,সেই আমারই গত সাতদিনে রাতে  কতবার যে ঘুম ভাঙছে তার ইয়াত্তা নেই।যখনি ঘুমের ঘোর আসছে তখনি একটা আধছায়া স্বপ্নে একসাথে দুইটা কণ্ঠে  চিৎকার করে উঠছে, ভেসে আসছে একটিই কথা তোরে আমি ছাড়ব না। ব্যস ঘুমের কাজ শেষ।বাকিরাত একটায় ভাবনা ঐ কণ্ঠ কার,কে ঐ আহ্বান দিচ্ছে। ভাবতে ভাবতে ভাবতেই প্রতিরাতেই বালিশের মাঝে তলিয়ে যায় মাথা। উল্টিয়ে নেয় বালিশটা,শুরু হয় নতুন করে ভাবা,পেরিয়ে যায় রাত,এসে যায় নতুন উষা তবুও সুরহা মেলেনা ঐ রহস্যের ভাষা।এভাবেই একই স্বপ্ন আর ভাবনায় কেটে গেছে গত সাতদিনের রাত।এইতো গেলো রাতের কথা। দিন গুলো অবশ্য এত রাতের মত কুম্ভুত হয়নি বরং রাতে যেসব স্বপ্ন ক্যাম্পাস খোলা নিয়ে দেখার কথা ছিল, তা দেখেছি চোখ খুলে ঐ আকাশ পানে চেয়ে। যত্ন করে বুনেছি মনের সব ভাবনা।
সাথে ব্যস্ততার তোর কমতিই নেই। আম্মু তিন বেলা খাওয়ার সময় রুমে জোর করিয়ে খাওয়ে দিয়ে গেছে।অন্যথা গোছানের ব্যস্ততায় খাওয়ার সময় যে কখন পার হয়ে যাইত তা বোধগম্য নয়। ব্যাগ গোছাচ্ছি সাতদিন ধরে তবুও যেন  গোছানো শেষ হইয়া হইল না শেষ এমন অবস্থা।ব্যাগ গুছিয়ে মোট চারটা ব্যাগ হয়ছে। জামার ব্যাগ,প্যান্টের ব্যাগ,রুমমেটদের জন্য  একটা ব্যাগে যশোরের খেজুরের গুড় ও মানানসই একটা বইয়ের ব্যাগ।সব ব্যস্ততার পরিসমাপ্তি হয়েছে, সব কিছু ঠিক ঠাক কাল ভোরের ৬টায় বাস ছাড়বে, রওনা দিব প্রাণের ক্যাম্পাসে  ।আজকে সারারাত আর ঘুমালাম না,কারণ যদি ঐ স্বপ্ন ঘুম ভাঙে তাহলে কালকের কাঙ্খিত দিনের সব আনন্দই,কুম্ভুত স্বপ্নের ভাবনায় কেটে যাবে।অগ্যতা নিউজফিড স্ক্রলিং শুরু করতে লাগলাম।

 

.........
কখন যে ঘুমাই পড়ছিলাম,জানি না।তবে শান্তির একটা ঘুম হয়ছে। অদ্ভুত বিষয় হলো রোজকারের সেই স্বপ্নও আজ দেখলাম না।তবে স্বপ্ন ঠিকই দেখেছি তবে সেটা দুঃস্বপ্ন নয়। হঠাৎ দেয়ালের ঘড়ির দিকে তাকিয়ে চোখ আমার কপালে। সকাল ১০টা বাজে।এখন কি হবে বাস ছেড়ে গেছে ৪ঘন্টা আগে।কিছু না ভেবেই প্রবল চিৎকারে কান্না শুরু করলাম। আত্ম চিৎকারে.......মুখরিত আমার ঘর। 


হঠাৎ আমার পিঠে কে যেন ধুম করে কিল মারল। পাশ ফিরে দেখি বড় বোন দাড়িয়ে চিল্লায়ে চিল্লায়ে বলতেছে এইদিন দুপুরে ঘুমাইয়ে ঘুমাইয়ে চিল্লাস কেন। হাতে চারটা ব্যাগ দিয়ে বলল,যা একসপ্তাহের বাজার করে নিয়ে আয়।.......

 

Mar 23, 2021
683
13
4
0

Md. Ashik Mostofa

mdashikmostofa99

3.7

  21 total
Category
রম্যরচনা
Comics
Nazmul Araf Babla
Mar 25, 2021
আরও চাই
Md. Ashik Mostofa
May 10, 2021
জ্বি ইন শা আল্লাহ
King (কিং খান) Khan
Mar 25, 2021
অনেক সুন্দর
Md. Ashik Mostofa
May 10, 2021
ধন্যবাদ ❤️

সতর্কীকরণ বিজ্ঞপ্তি:

on test

SUPPORT
Copyright © 2017-2022 kobikotha.com. All rights reserved.
Power by: WanaApps
Members Faq Terms